Multiple Choice Question preparation online
অনলাইনে BCS, ব্যাংক, ভর্তি পরীক্ষা সহ সকল সরকারী চাকুরি MCQ পরীক্ষা প্রস্তুতির সর্বশ্রেষ্ঠ ফ্রী সফটওয়্যার

MCQ প্রস্তুতি শুরু করতে উপরের সব গুলো অপশন পূর্ণ করে "START" বাটনে ক্লিক করুন

MCQ প্রস্তুতির পাশাপাশি প্রতিদিনই থাকছে লটারির মাধ্যমে ২৪ টি পুরস্কার

রাষ্ট্রায়ত্ত ব্যাংকে ৭ হাজার পদে আবেদন ১০ লাখের বেশি


রাষ্ট্রায়ত্ত বিভিন্ন ব্যাংকে নিয়োগ হবে ৭ হাজার ৩৭২ কর্মকর্তা। আর এ জন্য আবেদন করেছেন ১০ লাখের বেশি প্রার্থী। রাষ্ট্রায়ত্ত ব্যাংকে নিয়োগসংক্রান্ত কর্তৃপক্ষ ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি) বলছে, ব্যাংকে নিয়োগের ক্ষেত্রে এর আগে একসঙ্গে এত প্রার্থী আবেদন করেননি।সমন্বিত পদ্ধতিতে পরীক্ষার জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদনের জন্য টাকা না লাগা, বেশি বেতন, চাকরির নিশ্চয়তার কারণে এত বিপুল আবেদন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
বাংলাদেশ ব্যাংক সূত্র জানায়, গত দুই মাসে রাষ্ট্রায়ত্ত বিভিন্ন ব্যাংকে পৃথক তিনটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ ব্যাংক। এতে সমন্বিত পদ্ধতিতে পরীক্ষার জন্য কয়েকটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি একসঙ্গে প্রকাশ করা হয়। সংশ্লিষ্ট সূত্র জানায়, রাষ্ট্রায়ত্ত আট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সিনিয়র অফিসার পদে ১ হাজার ৬৬৩ কর্মকর্তার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আর এই পদের বিপরীতে আবেদন করেছেন ৩ লাখ ২৬ হাজার ৬৭০ প্রার্থী। চার রাষ্ট্রায়ত্ত ব্যাংকে আরও ২ হাজার ২৪৬ জন কর্মকর্তার বিপরীতে আবেদন করেছেন ৩ লাখ ৭০ হাজার ৬৫২ প্রার্থী এবং রাষ্ট্রায়ত্ত ছয়টি ব্যাংকে কর্মকর্তা পদে ৩ হাজার ৪৬৩ জন নিয়োগের বিপরীতে আবেদন করেছেন ৩ লাখ ৮৭ হাজার ৪৮১ হাজার প্রার্থী। মোট ৭ হাজার ৩৭২ কর্মকর্তা নিয়োগের বিপরীতে ১০ লাখ ৮৪ হাজার ৮০৩ জন প্রার্থী আবেদন করেন।

এত বিপুল আবেদনের কারণ জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) প্রধান মোশাররফ হোসেন খান বলেন, সমন্বিত পদ্ধতিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করার কারণে আবেদন বেড়েছে। এ ছাড়া ব্যাংকে আবেদন বাড়ার আরেকটি বড় কারণ হচ্ছে এ জন্য কোনো টাকা লাগছে না। চাকরি হিসেবে আকর্ষণীয় হওয়ায় ব্যাংকে আবেদনের সংখ্যা বাড়ছে উল্লেখ করে সোনালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রদীপ কুমার দত্ত বলেন, বেশি বেতন, চাকরির নিশ্চয়তা, নানা ধরনের ঋণ–সুবিধা থাকার কারণে ব্যাংকের চাকরি তরুণদের প্রথম পছন্দ। তবে আবেদন বাড়ার আরেকটি কারণ বেকারত্ব। ব্যাংকগুলোর নিয়োগ পরীক্ষাকে বড় চ্যালেঞ্জ মনে করছেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মোশাররফ হোসেন খান। তিনি বলেন, ‘ব্যাংকের পরীক্ষা নেওয়া হবে ঢাকায়। একসঙ্গে এত শিক্ষাপ্রতিষ্ঠান খালি পাওয়া অনেক কঠিন। তারপরও আগামী ডিসেম্বর মাসের মধ্যে তিনটি নিয়োগ পরীক্ষার মধ্যে একটির পরীক্ষা নিতে চাই।’ এ ছাড়া অন্য পরীক্ষাও কম সময়ের মধ্যে নেওয়া হবে বলে আশা প্রকাশ করেন তিনি।


[ ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন ]

অনলাইনে BCS, ব্যাংক, ভর্তি পরীক্ষা সহ সকল সরকারী চাকুরি MCQ পরীক্ষা প্রস্তুতির ফ্রী সফটওয়্যার সরকারী চাকুরি MCQ প্রস্তুতির সফটওয়্যার

Hope that anyone can easily understand how to use MCQ Contest software. If don't understand anything then write a comment. We are try to reply your question soon.
[ ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন ]

Like Our Facebook Fanpage to Get All Update News

Please Write Your Comments or Question